Breaking News

চরম্বা ইউনিয়নের গণ মানুষের ভালবাসায় সিক্ত হলেন, লোহাগাড়ার ইউএনও


চট্টগ্রামের লোহাগাড়ায় পরিবেশ রক্ষায়   উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলমকে আজ ৩মে (বৃহস্পতিবার) সকাল ১১ টায় উপজেলা চত্বরেচরম্বা নোয়ারবিলা গ্রামবাসীর পক্ষ থেকে  গণসংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।
উপজেলার চরম্বা ইউনিয়ন থেকে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদিতে অাসা একাধিক ব্যাক্তিরা বলেন, চরম্বা এলাকায় দিনদিন বেড়েই যাচ্ছে অবৈধ ইটভাটা।এসমস্থ অবৈধ ইটভাটায় জ্বালানো হচ্ছে পাহাড়ি কাঠ। ইট তৈরী করার জন্যে বেপরোয়া ভাবে কাঁটা হচ্ছে পাহাড় ও ফসলী জমির মাটি। 
একারণে চরম্বা ইউনিয়নের পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব অালম, লোহাগাড়ায় যোগদানের পর ইতিমধ্যে কয়েকটা নতুন ইটভাটার কাজ বন্ধ করে দিয়েছে, এবং মাটির গাড়ী আটক করেছে, সেজন্যে আমরা এলাকাবাসীরা ইউএনও মহোদয়কে সংবর্ধনা দিতে এসেছি।
উল্লেখ্য যে লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের একটি অবৈধ ইটভাটায় গত শনিবার (২৮এপ্রিল) অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মাহবুব আলম।
এসময় জামাল হোসেন নামে একজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে ১০ দিনের সাজা প্রদান করেন, ইটভাটার চিমনী তৈরির জন্য রাখা ২ লক্ষ ইট ও ১টি ড্রাম্প ট্রাক জব্দ করা হয়। ইটভাটার মালিক মোহাম্মদ শাহ আলমকে ১লক্ষ টাকা জরিমানা করা হয়।অবৈধ ইটভাটা ও মাটি কাটার বিরুদ্ধে ইতিমধ্যে উপজেলার বিভিন্ন স্থানে দফায় দফায় অভিযান চালিয়ে অনেক অবৈধ ড্রাম্প ট্রাক জব্দ করেন তিনি। 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম বলেন লোহাগাড়ায় যোগদানের পর থেকে তিনি বাল্যবিবাহ বন্ধ ,অবৈধ ইটভাটায় অভিযান,উপজেলার বিভিন্ন অফিস দুর্নীতি মুক্ত ও উপজেলা কে ভিক্ষুক মুক্ত করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন, এবং আগামীতে লোহাগাড়ায় কোন অবৈধ ইটভাটা হতে দেওয়া হবেনা।

No comments